অভাব অনটন থেকে মুক্তি পাওয়ার দোয়া জেনে নিন !!

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি আল্লাহ তাআলার এ গুণবাচক নামের জিকির করবে, সে জান্নাতে যাবে।’ তাছাড়াও এ গুণবাচক নামগুলোর আলাদা আলাদা অনেক আমল ও ফজিলত রয়েছে। আল্লাহর একটি গুণবাচক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’।

(اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’-এর অর্থ হলো- কৃতজ্ঞতা প্রকাশকারী, অল্প আমলে অধিক প্রতিদান দানকারী, যিনি নেক আমল বর্ধিত করেন এবং পাপকে মিটিয়ে দেন।’

ফজিলত

যে ব্যক্তির অর্থনৈতিক অবস্থা দুর্বল হয় বা অস্বচ্ছল হয়, ওই ব্যক্তি যেন আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’৪১ বার পাঠ করে পানিতে দম করে (ফু দিয়ে) সে পানি পান করে। ওই ব্যক্তি অবশ্যই স্বচ্ছলতা লাভ করবে।

যে ব্যক্তির চোখের আলো (দৃষ্টি শক্তি) কমে যায় ওই ব্যক্তি যদি আল্লাহ তাআলার গুণবাচক মুবারক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’ ৪১ বার পাঠ করে পানিতে দম করে বা ফু দিয়ে সে পানি চোখে মেখে দেয়; তবে অবশ্যই সে চোখের রোগ থেকে মুক্তি লাভ করবে।

যে ব্যক্তির অন্তরের আলো কমে যায় ওই ব্যক্তি যদি আল্লাহ তাআলার গুণবাচক মুবারক নাম (اَلشَّكُوْرُ) ‘আল-শাকুরু’ ৪১ বার পাঠ করে পানিতে দম করে বা ফু দিয়ে সে পানি পান করে; তবে অবশ্যই সে ব্যক্তি গোমরাহি থেকে মুক্তি লাভ করবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*