মুস্তাফিজকে নিয়ে ভয় হয় বললেন প্রধানমন্ত্রী

বিশ্ব ক্রিকেটে ধুমকেতুর মতো আর্বিভূত মুস্তাফিজুর রহমানের প্রশংসা সবখানেই। যেমন তিনি অালো ছড়িয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে ঠিক তেমনি সদ্য আলো ছড়িয়ে এলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলেও। ফাইনালে রয়্যেল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে চ্যাম্পিয়নের মুকুট পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রথমবারের মতো শিরোপা জয়ী এ দলটিকে ট্রফির স্বাদ দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বাংলার কাটার মাস্টার।

ক্রিকেটে দারুণ প্রতিভা দেখানোর জন্য আবারও মুস্তাফিজের প্রশাংসায় পঞ্চমুখ হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তাকে নিয়ে ভয়ও কম নয় প্রধানমন্ত্রীর।

বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমানের প্রশংসায় ক্রিকেট বিশ্লেষকদের সুরে সুর মিলিয়ে প্রধানমন্ত্রী বলেন, মুস্তাফিজকে নিয়ে ভয় হয়। মুস্তাফিজ বেশি খেললে বোলিং কারিশমা সবাই জেনে যাবে। সবার সঙ্গে খেললে তার গোপনীয়তাও সবাই জেনে যাবে। তখন কোনো কিছুই ভালো মতো কাজে লাগাতে পারবে না। মুস্তাফিজ বেশি খেললে ইনজুরিতেও পড়তে পারে। যে কোনো খেলোয়াড়কে সাবধানে খেলতে হবে।

ক্রিকেটের বিস্ময় বালক মুস্তাফিজুর প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, সে জাতিকে অনেক উঁচুতে নিয়ে গেছে।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, মুস্তাফিজকে নিয়ে প্রধানমন্ত্রীর যতো ভয়। সবার সঙ্গে খেললে হয়ত তার গোপনীয়তা জেনে যাবে। তখন মনে হয় সেভাবে বল করতে পারবে না। ফলে এখন যে সার্ভিস দিতে পারছে পরে দিতে পারবে না।

মন্ত্রী আরও বলেন, পেস বলার অধিক ইনজুরিতে পড়ে। একমাত্র ভারতীয় পেসার কপিল দেব কোনো দিন ইনজুরিতে পড়েননি কিন্তু সবাইতো কপিল দেব না। মাশরাফিও অনেক সময় ইনজুরিতে পড়েছেন। যেকোনো খেলোয়াড়কে সাবধানে খেলতে হবে, যেন ওভার এক্সপোজ না হয়।

মঙ্গলবার (৩১ মে) একনেক সভায় প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী পরিষদের সব সদস্য মুস্তাফিজের বন্দনা করেন। সেই সঙ্গে মুস্তাফিজ যেন ক্রিকেটের দীর্ঘপথ ভালো মতো পাড়ি দিতে পারেন এই কামনা করা হয়।

এর আগেও মুস্তাফিজের প্রসংশা করে শেখ হাসিনা বলেছিলেন, মুস্তাফিজ দেশের জাতীয় সম্পদ। সে দেশকে অনেক উঁচুতে নিয়ে গেছে। মুস্তাফিজ বিশ্বে নাম্বার ওয়ান।

** মুস্তাফিজের প্রতিভা বাঙালি জাতিকে গর্বিত করেছে, বললেন জয়
** এ যেন বীরের প্রত্যাবর্তন
**আইপিএল জয় করে ফিরলেন ‘বীর’ মুস্তাফিজ
**আইপিএল মাতিয়ে রাতে ফিরছেন মুস্তাফিজ
**সেরা উদীয়মান পুরস্কার মুস্তাফিজের
**আইপিএলে ডেথ ওভারের সেরা বোলার মুস্তাফিজুর
**মুস্তাফিজের নাম জপছেন রবি শাস্ত্রী-শিখর-নেহরা-স্যামিরা
**মুস্তাফিজের ‘যত্ন’ নিতে বলছেন ‘মুগ্ধ’ মুরালিধরন
**জাদুকর মুস্তাফিজে অভিভূত আইপিএল
**মুস্তাফিজের সঙ্গে বল করতে পারা দারুণ ব্যাপার: ভুবনেশ্বর
**‘মিডিয়াম ফাস্ট স্লো অফ স্পিনার লেগ কাটার বোলার’ মুস্তাফিজুর!
**মুস্তাফিজের জন্য গুগলে বাংলা শিখছেন ওয়ার্নার

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*